we`¨vjqwUi cÖwZôvK‡í hviv f~wg `vb K‡i‡Qb-
|
µg.
|
bvg |
wcZvi
bvg |
|
01 |
kÖx ex‡i›`ª jvj b›`x |
g„Z ‰PZb¨PiY b›`x |
|
02 |
kÖx n‡i›`ª jvj b›`x |
g„Z ‰PZb¨PiY b›`x |
|
03 |
kÖx ax‡i›`ª jvj b›`x |
g„Z ivgwKby b›`x |
|
04 |
kÖx nx‡i›`ª jvj b›`x |
g„Z ivgwKby b›`x |
|
05 |
kÖx nwic` b›`x |
g„Z ‡hv‡Mk P›`ª b›`x |
|
06 |
kÖx cÖZvc P›`ª Ki |
g„Z cÖvYK…ò Ki |
|
07 |
kÖx b‡M›`ª jvj Ki |
g„Z cÖvYK…ò Ki |
|
08 |
kÖx gwb›`ª jvj Ki |
g„Z ivRKgj Ki |
|
09 |
kÖx dwbf‚lY Ki |
g„Z ivRKgj Ki |
|
10 |
kÖx ‡Mvcvj P›`ª Ki |
g„Z ivgP›`ª Ki |
|
11 |
kÖx wbg©j KvwšÍ Ki |
g„Z AwLj P›`ª Ki |
|
12 |
kÖx ‡ÿ·gvnb `vk |
g„Z wke`vm `vk |
|
13 |
kÖx g‡n›`ª jvj `vk |
g„Z ivg‡meK `vk |
|
14 |
kÖx nx‡i›`ª jvj †` |
g„Z iwe`vm †` |
|
15 |
kÖx weòzc` †` |
g„Z mvi`vPiY †` |
|
16 |
kÖx kvwšÍc` b›`x |
g„Z ‡hv‡Mk P›`ª b›`x |
|
17 |
kÖx kÖxc` b›`x |
g„Z ‡hv‡Mk P›`ª b›`x |
we`¨vjqwU cÖwZôvi Rb¨ hviv f‚wg`vb
K‡i‡Qb hviv Avw_©K mnvqZv K‡i‡Qb hviv kÖg w`‡q‡Qb Zv‡`i cÖwZ K…ZÁZv eRvq †i‡L
Zv‡`i‡K AKzÚ wP‡Ë ¯§iY K‡i|
we`¨vj‡qi
†R.Gm.wm. I Gm.Gm.wm. djvdj m‡šÍvlRbK| ‡ek K‡qKevi Gme cixÿvq kZfvM cvm AwR©Z
n‡q‡Q| we`¨vj‡qi eZ©gvb mfvcwZ wn‡m‡e `vwq‡Z¡ Av‡Qb gva¨wgK I D”P gva¨wgK wkÿv
†evW©, PÆMÖvg Gi mv‡eK †Pqvig¨vb Rbve ibwRZ Kzgvi ai| wZwb `xN©w`b a‡i
we`¨vj‡qi mfvcwZ wnmv‡e `vwq‡Z¡ Av‡Qb|
we`¨vjq cÖwZôvjMœ †_‡K hviv cÖavb wkÿK wnmv‡e `vwqZ¡ cvjb K‡i‡Qb Ges Ki‡Qb-
|
µg.
|
bvg |
‡gqv`Kvj |
ch©šÍ |
|
01 |
kÖxgwZ gvbmx ai |
16/02/1968Lªx. |
31/12/1968 Lªx. |
|
02 |
kÖxgwZ Awbgv ZvjyK`vi |
01/01/1972 Lªx. |
31/10/1978 Lªx. |
|
03 |
kÖxgwZ MxZv ai (fvicÖvß) |
01/11/1978 Lªx. |
31/05/1979 Lªx. |
|
04 |
wg‡mm †iwRqv myjZvbv |
01/06/1979 Lªx. |
31/05/1986 Lªx. |
|
05 |
wg. RwUj Kzgvi †PŠayix |
01/06/1986Lªx. |
31/12/2005 Lªx. |
|
06 |
kÖxgwZ wgYv ivYx
gRyg`vi (fvicÖvß) |
01/01/2006
Lªx. |
28/02/2006 Lªx. |
|
07 |
wg. k¨vgvc` †PŠayix |
01/03/2006Lªx. |
31/10/2010 Lªx. |
|
08 |
wg. wek^wRZ gnvRb |
01/11/2010
Lªx. |
31/12/2012 Lªx. |
জাতির ভাগ্য
উন্নয়নে ও সঠিক দিক নির্দেশনায় শিক্ষার গুরত্ব অপরিসীম। প্রকৃত শিক্ষালাভের মধ্য দিয়ে
শিক্ষার্থীদের জ্ঞান, দক্ষতা, নৈতিক চেতনা ও মূল্যবোধের বিকাশ ঘটে। সকল শিশুর মধ্যেই
কিছু না কিছু প্রতিভা রয়েছে। এই সুপ্ত প্রতিভার বিকাশ ও সুষ্ঠু শিক্ষালাভের জন্য উপযুক্ত
পরিবেশ , ক্ষেত্র এবং আগামী দিনের উজ্জ্বল সম্ভাবনাময় শিক্ষার্থী তৈরি করতে আদর্শ শিক্ষা
প্রতিষ্ঠানের ভূমিকা অনস্বীকার্য। শিক্ষার্থীরা স্বতঃস্ফুর্ত ভাবে শিক্ষাজীবনে যেন
পদার্পণ করতে পারে এ উদ্দেশ্যে অত্র বিদ্যালয়টি তৈরি করা হয়। এই শিক্ষা প্রতিষ্ঠানটি
আজ পর্যন্ত স্বকীয় বৈশিষ্ট্য ও সুনাম অক্ষুন্ন রেখে তার কার্যক্রম সস্প্রসারিত করে
যাচ্ছে ধারাবাহিক প্রক্রিয়ায়-----